1. muldhara71@gmail.com : muldhara.net : muldhara.net muldhara.net
  2. editor@muldhara.net : muldhara.net : Muldhara Daily
০৮:০৩ পূর্বাহ্ন, মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১ ইং

গোল্ডেন মনিরের বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ শীগগীরই

মূলধারা ডেস্ক
  • হালনাগাদ: শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
গোল্ডেন মনির
গ্রেপ্তারকৃত মনির হোসেন ওরফে গোল্ডেন মনির

স্বর্ণ চোরাচালানকারী বহুল আলোচিত মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা একটি মামলায় চার্জশিট দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) কমিশন চার্জশিট অনুমোদন দিয়েছে। 

দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক তদন্ত কর্মকর্তা মোশাররফ হোসেন মৃধা এখন আদালতে চার্জশিটটি পেশ করবেন। দুদক সূত্রে জানা যায়, এ মামলা তদন্তে গোল্ডেন মনিরের বিরুদ্ধে ৩ কোটি ১০ লাখ ৮৫ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের প্রমাণ মিলেছে। চার্জশিটে বলা হয়, অবৈধভাবে অর্জিত ১ কোটি ৬১ লাখ টাকা বৈধ করার জন্য মনির বিভিন্ন ব্যক্তির কাছ থেকে দান নেওয়ার দাবি করেছেন দুদকের কাছে। তবে তদন্তে ওইসব ব্যক্তি ভুয়া ও অস্তিত্বহীন প্রমাণিত হয়। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের আরেকটি অভিযোগও তদন্ত করা হয়েছে বলে দুদক জানায়।

চার্জশিটে আরও বলা হয়, আসামি মনির হোসেন বিভিন্ন সময়ে আয়কর নথিতে ১ কোটি ৪৯ লাখ ৮৫ হাজার টাকার তথ্য দিলেও তার বৈধ উৎস পাওয়া যায়নি। দুদকের তদন্তে ২০০৯ সালের ১৮ জুন পর্যন্ত মনিরের নামে মোট ৩ কোটি ১০ লাখ ৮৫ হাজার টাকার অবৈধ সম্পদের সত্যতা পাওয়া গেছে।

দুদক সুত্রে জানা গেছে, মনিরের বিরুদ্ধে দুদক উপ-পরিচালক হারুনুর রশীদ বাদী হয়ে ঢাকার রমনা থানায় মামলা করেছিলেন ২০১২ সালের মার্চে। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলাটি চ্যালেঞ্জ করে ওই সময় মনির হাইকোর্টে রিট আবেদন জানালে আদালত মামলার ওপর স্থগিতাদেশ জারি করেন। পরে দুদকের আইনি তৎপরতার কারণে মনিরের রিট মামলাটি খারিজ হয়ে যায়। এরপর দুদক তার বিরুদ্ধে করা মামলার তদন্ত করে।

দুদক সূত্র জানায়, মনির হোসেনের বিরুদ্ধে ২০০৯ সালের ১৮ জুনের পর থেকে অর্জিত সম্পদের আরেকটি অভিযোগ অনুসন্ধানাধীন রয়েছে। এ সময়কালে মনিরের সম্পদের হিসাব চেয়ে গত ২৬ নভেম্বর নোটিশ পাঠানো হয়েছে। একই দিনে মনিরের স্ত্রী রওশন আক্তারের সম্পদের হিসাব চেয়ে আরেকটি নোটিশ পাঠানো হয়। মনিরের স্ত্রীর কাছে ২০১৬ সালের ১০ অক্টোবরের পর থেকে সম্পদের হিসাব চাওয়া হয়। এই তারিখের আগে তিনি দুদকে সম্পদের হিসাব পেশ করেছেন।

প্রসঙ্গত, স্বর্ণ চোরাচালান, অবৈধ সম্পদ অর্জন, বেআইনিভাবে আগ্নেয়াস্ত্র রাখা, প্রতারণা ও জালিয়াতির অভিযোগে গত ২১ নভেম্বর গোল্ডেন মনিরকে রাজধানীর বাড্ডার বাসা থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

মূলধারায় সম্পৃক্ত হোন

সংশ্লিষ্ট আরো খবর...

মূলধারা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Theme Developed BY ThemesBazar.Com
themesbazarmuldhara84

লাল-সবুজের বাংলায় ‘মূলধারা’য় স্বাগতম

লাল-সবুজের বাংলায় ‘মূলধারা’য় আপনাকে স্বাগতম। মূলধারা- সবার কথা বলে। পরীক্ষামূলক সম্প্রচার চলছে। E-Mail: muldhara71@gmail.com

মূলধারা-সবার কথা বলে

লাল-সবুজের বাংলায় ‘মূলধারা’য় আপনাকে স্বাগতম। মূলধারা- সবার কথা বলে। পরীক্ষামূলক সম্প্রচার চলছে। E-Mail: muldhara71@gmail.com